বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

ঢাবি উপাচার্যের বাড়িতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

ঢাবি উপাচার্যের বাড়িতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও ভাংচুরে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

 আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও হত্যা চেষ্টা এবং ভাঙচুরের ঘটনা নজিরবিহীন। মন্ত্রী বলেন, এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, চাকরির কোটা সংরক্ষণ বিষয়ে সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে এবং সরকার সম্প্রতি এ বিষয়ে একটি ব্যাখ্যা দিয়েছে। প্রয়োজনীয় যোগ্যতা ও মেধা না থাকলে কোটাধারীরাও চাকরিতে আসতে পারে না। কোটা পূরণ না হলে সেসব পদ মেধা তালিকা থেকেই পূরণ করার নির্দেশনা রয়েছে।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের রোববার রাতে পুলিশ পেটানোর পর মধ্যরাতে উপাচার্যের বাসভবনে তাণ্ডব চলে। আন্দোলনকারীদের একদল ফটক ভেঙে উপাচার্য ভবনে ঢুকে দুই তলা ওই বাড়ির ঘরে ঘরে ঢুকে জানালার কাচসহ প্রায় প্রতিটি আসবাবপত্র ভাংচুর করে। শিক্ষার্থী, শিক্ষকসহ সংশ্লিষ্টদের ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলার পাশাপাশি আন্দোলনকারীদের ধ্বংসাত্মক কার্যকলাপ থেকে সরে আসার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com